সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে যুবক আটক শ্রীমঙ্গল থেকে অপহৃত কিশোরী গাজীপুর থেকে উদ্ধার, মূল হোতা গ্রেপ্তার শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার বন্যায় ক্ষতিগস্থ মানুষের পাশে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব ও সারথী ট্রান্সপোর্ট সিলেট সিটি প্রেসক্লাবের কমিটি গঠন সভাপতি বাবর হোসেন, সাধারণ সম্পাদক সাগর ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শ্রীমঙ্গল সিরাজনগর দরবার শরীফের আয়োজনে বিশাল জশনে জুলুস সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালিত গোলাপগঞ্জে অস্ত্র সহ যুবক আটক শ্রীমঙ্গলে মজুরি বৃদ্ধির দাবিতে চা- শ্রমিক ফেডারেশন বিক্ষোভ সমাবেশ
দুর্নীতির খবর পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে: মৌলভীবাজারের জেলা প্রশাসক

দুর্নীতির খবর পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে: মৌলভীবাজারের জেলা প্রশাসক

মৌলভীবাজার প্রতিনিধি
৮টা ৫৯ মিনিটের ভিতরে অফিসে উপস্থিত থাকতে হবে। এক মিনিট দেরি মেনে নেওয়া হবেনা বলে জেলার বিভিন্ন সরকারি কর্মবর্তাদের উদ্দেশ্যে কড়া হুশিয়ারি দিয়েছেন মৌলভীবাজার জেলা প্রশাসক মো. ইসরাইল হোসেন। এবং সঠিক ভাবে দায়িত্ব পালন করতে হবে। কোন ধরণের দুর্নীতির খবর পেলে কঠুর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান নবাগত ডিসি।
রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজারের সংবাদিকদের সাথে মতবিনিময়কালে নবাগত ডিসি ইসরাইল হোসেন আরও বলেন, মৌলভীবাজার সরকারি হাসপাতালে সেবার মান বাড়াতে হবে। হাসপাতালে যেসব সমস্যা আছে দ্রæত সমাধান করা হবে। জেলায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন সড়ক ও অবকাটামো মেরামত ও কৃষকদের ক্ষয়ক্ষতি পূরণে সরকারি ভাবে বীজ ও নগদ ১ হাজার টাকা করে অনুদান দ্রæততম সময়ের মধ্যে প্রদান করা হবে। এছাড়াও তিনি বলেন, জেলার প্রবাসীদের দক্ষ করে প্রবাসে পাঠাতে হবে। প্রবাসী কল্যাণ সেল এর মাধ্যমে সঠিক প্রশিক্ষণের মাধ্যমে প্রবাসে পাঠানো ব্যবস্থা করা হবে। সঠিক প্রশিক্ষনের দিকে লক্ষ করা হবে। এছাড়াও তিনি অবৈধ বালু উত্তোলনের বিষয়ে প্রদক্ষেপ নেবেন বলে জানান। এছাড়াও শ্রেণি ও শিক্ষক সংকটের বিষয়ে জেলা ও উপজেলা পর্যায়ে কর্মকর্তাদের নির্দেশ দেন, শিক্ষা প্রতিষ্টান পরিদর্শন করে জেলা শিক্ষা প্রতিষ্টানের সার্বিক বিষয় অবহিত করতে বলা হয়। এছাড়াও তিনি জেলার অনাবাদি জমির বিষয়ে বলেন, জেলা ও উপজেলায় কোন জমি অনাবাদি রাখবেন না। প্রতিটি অনাবাদি জমিতে কিছু না কিছু উৎপাদন করে কৃষির আওতায় আনতে হবে, পাশাপাশি নিজেদের চাহিদাও মিটাতে হবে। পর্যটনের বিষয়য়ে তিনি বলেন, মৌলভীবাজার পর্যটন জেলা হিসেবে পরিচিত। এ খাতে কিছু খাটতির কথা জানতে পারছি। উর্ধ্বতন মহলের সাথে আলাপ করে পর্যটনের উন্নয়নে ভূমিকা রাখবো। মতবিনিময় সভায় মাদক ও দুর্ণীতির বিষয়ে কথা বলেন নবাগত ডিসি। এছাড়াও জেলা প্রশাসক মনু নদীর পাড়ে জমি অধিগ্রহণের বিষয়ে বলেন, যার জমি সে মূল্য পাবে। এর জন্য কোন দালালের স্বরণাপন্ন হবেন না। টিসিবির পণ্যের বিষয়ে তিনি বলেন, কোন অবস্থাতে একজন স্বল্প আয়ের মানুষ ও গরীব মানুষ যেনো তার অধিার থেকে বঞ্চিত না হয়, সেদিকে নজর থাকবে।
তিনি বলেন, আজকে আমি প্রথম উন্নয়ন সভা করেছি। সভায় বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসব উদ্যোগের দ্রুত সমাধান করা হবে। সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুস সালাম চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বুলবুল আহমেদ। মতবিনিময় সভায় সাংবাদিকরা জেলার বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার বিষয় তুলে ধরেন।
সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, মৌলভীবাজার প্রেসক্লাবের আহবায়ক ও দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকসী ইকবাল আহমদ, বাসস প্রতিনিধি ডা: ছাদিক আহমদ, এনটিভি ও ইনকিলাব প্রতিনিধি এস এম উমেদ আলী, সংগ্রাম প্রতিনিধি মো: আজাদুর রহমান আজাদ, ইত্তেফাক প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব, মৌলভীবাজার প্রেসক্লাবের সদস্য সচিব ও নিউজ টুয়েন্ট্রিফোর টিভি প্রতিনিধি শেখ সিরাজুল ইসলাম সিরাজ, একাত্তর টিভি প্রতিনিধি আহমেদ ফারুক মিল্লাদ, মাছরাঙ্গা টিভি প্রতিনিধি ফেরদৌস আহমদ দুলাল, ইনডিপেনডেন্ট পত্রিকার প্রতিনিধি নুরুল ইসলাম শেফুল, মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার মু. ইমাদ উদ-দীন, এশিয়ান টিভি প্রতিনিধি মো: মাহবুর রহমান রাহেল, কালের কন্ঠ প্রতিনিধি মো: সাইফুল ইসলাম, রুপালীবাংলা প্রতিনিধি সাহাজান আহমদ, দেশ টিভি প্রতিনিধি সালেহ এলাহি কুটি, যুগান্তর প্রতিনিধি হোসাইন আহমদ সহ অন্যন্যরা। অনুষ্ঠানে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet