সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে যুবক আটক শ্রীমঙ্গল থেকে অপহৃত কিশোরী গাজীপুর থেকে উদ্ধার, মূল হোতা গ্রেপ্তার শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার বন্যায় ক্ষতিগস্থ মানুষের পাশে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব ও সারথী ট্রান্সপোর্ট সিলেট সিটি প্রেসক্লাবের কমিটি গঠন সভাপতি বাবর হোসেন, সাধারণ সম্পাদক সাগর ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শ্রীমঙ্গল সিরাজনগর দরবার শরীফের আয়োজনে বিশাল জশনে জুলুস সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালিত গোলাপগঞ্জে অস্ত্র সহ যুবক আটক শ্রীমঙ্গলে মজুরি বৃদ্ধির দাবিতে চা- শ্রমিক ফেডারেশন বিক্ষোভ সমাবেশ
শ্রীমঙ্গলে শিক্ষা প্রতিষ্টানের সামনে ময়লার ভাগার অপসারণের দাবিতে মানববন্ধন

শ্রীমঙ্গলে শিক্ষা প্রতিষ্টানের সামনে ময়লার ভাগার অপসারণের দাবিতে মানববন্ধন

মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সরকারি কলেজসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্টানের সামনে ময়লার ভাগাড়টি অপসারণের জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন শিক্ষার্থীসহ স্থানীয়রা।
বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে শ্রীমঙ্গল সরকারি কলেজের সামনে আয়োজিত মানববন্ধনে অংশ নেয় ভুক্তভোগী সরকারি কলেজ, দি বার্ডস রেসিডেনসিয়াল মডেল স্কুল এন্ড কলেজ ও গাউছিয়া সফিকিয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থী, শিক্ষক ও স্থানীয় জনসাধারণ। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের চৌমুহনা চত্তরে এসে প্রতিবাদ সভা করেন।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, এ ভাগাড় সরানোর জন্য বারবার আন্দোলন করেছি। বারবার আশ্বাসও দেওয়া হয়েছে। কিন্তু কিছুই করা হয়নি। এর আগেও কলেজের সামনে থেকে ময়লার ভাগাড় সরানোর দাবিতে শিক্ষার্থীরা সড়কে নেমেছিলেন। কিন্তু কোনো কাজ হয়নি। এভাবে একটি সভ্য সমাজ চলতে পারে না। শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্টানের সামনে থেকে ময়লার ভাগাড়টি স্থানান্তর করতে প্রধান উপদেষ্টা ড. মোহাম্মদ ইউনূস ও পরিবেশ উপদেষ্টার দৃষ্টি আকর্শন করেন।
উল্লেখ্য, পৌর কর্তৃপক্ষ এই দাবির প্রেক্ষিতে ময়লা ফেলার জন্য বিগত ২০১৩ সালে সদর ইউনিয়নের জেটি রোডে হাওর এলাকার পাশে জেলা প্রশাসক মৌলভীবাজার এর মাধ্যমে ২ একর ৪৩ শতক ভূমি অধিগ্রহন করে। কিন্তু তৎকালীন স্থানীয় সদর ইউনিয়ন চেয়াম্যান ও সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায় ওই এলাকায় ময়লা না ফেলার জন্য বিরোধীতা শুরু করেন।
এ প্রেক্ষিতে কৌশলে হাই কোর্টে রিট পিটিশন দায়ের করা হয়। মামলার বাদীর মৃত্যু হলেও আদালতের স্থগিতাদেশ এর কারণে এই অচলাবস্থা সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে শ্রীমঙ্গল পৌরসভা প্রশাসক এডিসি মোছাম্মৎ শাহিনা আক্তার জানান, প্রথমে তিনি ময়লার ভাগাড় ও অধিগ্রহনকৃত স্থান পরিদর্শন করবেন। তারপর মহামান্য হাইকোর্টে দ্রæত স্থগিতাদেশ ( ব্রেকেট) প্রত্যাহার করার আবেদন করবেন। এরপর সবাইকে নিয়ে আলোচনার মাধ্যমে এ সমস্যার সমাধান করা হবে বলে তিনি শিক্ষার্থী ও সাংবাদিকদের জানান।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet