সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে যুবক আটক শ্রীমঙ্গল থেকে অপহৃত কিশোরী গাজীপুর থেকে উদ্ধার, মূল হোতা গ্রেপ্তার শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার বন্যায় ক্ষতিগস্থ মানুষের পাশে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব ও সারথী ট্রান্সপোর্ট সিলেট সিটি প্রেসক্লাবের কমিটি গঠন সভাপতি বাবর হোসেন, সাধারণ সম্পাদক সাগর ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শ্রীমঙ্গল সিরাজনগর দরবার শরীফের আয়োজনে বিশাল জশনে জুলুস সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালিত গোলাপগঞ্জে অস্ত্র সহ যুবক আটক শ্রীমঙ্গলে মজুরি বৃদ্ধির দাবিতে চা- শ্রমিক ফেডারেশন বিক্ষোভ সমাবেশ
মৌলভীবাজারের সীমান্তবর্তী এলাকার বন্যার্তদের পরম বন্ধু বিজিবি

মৌলভীবাজারের সীমান্তবর্তী এলাকার বন্যার্তদের পরম বন্ধু বিজিবি

নিজস্ব প্রতিবেদক:
মৌলভীবাজারের সীমান্তবর্তী এলাকায় পানি আসার পর থেকে উদ্ধার তৎপরতা, খাদ্যসহায়তা, চিকিৎসা সেবা ও রাস্তা্ঘাট মেরামতসহ এ দূর্যোগে বন্ধুর মতো মানুষের পাশে রয়েছে বিজিবি। এদিকে পানি কমার পর মানুষজন ফিরছেন বাড়িতে। দেখা দিচ্ছে মানুষের নানা রোগ-বিয়োগ ।
এই অবস্থায় ৪৬ বিজিবি শ্রীমঙ্গল ব্যাটালিয়নের উদ্যোগে করা হচ্ছে মেডিক্যাল ক্যাম্প। জেলার কমলগঞ্জের সীমান্তবর্তী পদ্মা মেমরিয়াল পাবলিক উচ্চ বিদ্যালয়ে আয়োজন করা হয়েছে ফ্রি মেডিক্যাল ক্যাম্প।এই ক্যাম্পের মাধ্যমে সহস্রাধিক মানুষকে চিকিৎসাসেবা ও বিনামুল্য ঔষধ বিতরণ করেন।
বুধবার সকাল ১০টায় দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবার উদ্বোধন করেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টর এর সেক্টর কমান্ডার কর্নেল এ এইচ এম ইয়াসীন চৌধুরী, (বিএসপি, পিএসসি)। এ সময় উপস্থিত ছিলেন ৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ মিজানুর রহমান সিকদার, (বিএসপি, পিএসসি) ও সহকারি পরিচালক মো: জামাল হোসাইনসহ বিজিবি সদস্যরা।
মেডিক্যাল ক্যাম্পে ডা: হিসেবে উপস্থিত ছিলেন, ডা: মেজর ফয়সাল আখতার ও ডা: ডাঃ দেবশ্রী দত্ত।
এর আগে কমলগঞ্জ চাম্পারায় চা বাগানে আরো একটি ফ্রি মেডিক্যাম্প করে পাঁচশতাধিক মানুষকে চিকিৎসা সেবা ও বিনামুল্যে ঔষধ বিতরণ করেন।
এ ছাড়াও দূর্গত এলকায় ঘরে ঘরে গিয়ে বিজিবির মোবাইল মেডিক্যাল টিম প্রতিনিয়ত চিকিৎসা সেবা প্রতিনিয়ত অভ্যাহত রেখেছে।
এদিকে বন্যা শুরু হয়ার দিন সকাল থেকেই ৪৬ বিজিবি শ্রীমঙ্গল ব্যাটালিয়নের উদ্যোগে শুকনো খাবার বিতরণ শুরু হয়।টানা চার তিন সহস্রাধিক মানুষের মধ্যে তারা খাদ্যসহায়তা পৌছে দেন।
এ ব্যাপারে ৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ মিজানুর রহমান সিকদার বলেন, আমরা চেষ্টা করেছে আমাদের সীমান্তবর্তী বন্যা দূর্গতদের শতভাগ মানুষের মধ্যে চিকিৎসা ও খাদ্য সহায়তা পৌছে দেয়ার।
বিজিবি শ্রীমঙ্গল সেক্টর এর সেক্টর কমান্ডার কর্নেল এ এইচ এম ইয়াসীন চৌধুরী, (বিএসপি, পিএসসি) বলেন, শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন এ ভাবধারাকে তরান্বিত করার লক্ষ্যে বিজিবি সর্বদা কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় বিজিবি জোনের মেডিক্যাল অফিসার কর্তৃক বন্যা পরবর্তী ইসলামপুর ইউনিয়নের সহস্ররাধিক গরীব ও অসহায় জনসাধারণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়। এর আগে তাদের ভ্রাম্যমান মেডিকেল টিম গ্রামের বাড়িতে বাড়িতে গিয়ে চিকিৎসা দেয়। একই সাথে সহস্রাধিক মানুষের মধ্যে খাদ্য সহায়তা ও পৌঁছে দেওয়া হয়। তিনি বলেন, বিজিবির এ জাতীয় কার্যক্রম অভ্যাহত থাকবে।
এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য মো: ফজলু মিয়া জানান, প্রথম থেকেই বিজিবি তাদের গ্রামের মানুষের পাশে আছেন। নানাভাবেই সাহয্যের হাত বাড়িয়েছেন, ভবিষতেও তাদের ভেঙ্গেযাওয়া বাঁধ মেরামত ও মসজিদ পুন: নির্মানে সহায়তার আবেদন করেন।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet