সংবাদ শিরোনাম :
সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নবগঠিত কমিটিকে  অভিনন্দন জানিয়েছেন সিলেট মহানগরের ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক শ্রীমঙ্গলে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে যুবক আটক শ্রীমঙ্গল থেকে অপহৃত কিশোরী গাজীপুর থেকে উদ্ধার, মূল হোতা গ্রেপ্তার শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার বন্যায় ক্ষতিগস্থ মানুষের পাশে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব ও সারথী ট্রান্সপোর্ট সিলেট সিটি প্রেসক্লাবের কমিটি গঠন সভাপতি বাবর হোসেন, সাধারণ সম্পাদক সাগর ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শ্রীমঙ্গল সিরাজনগর দরবার শরীফের আয়োজনে বিশাল জশনে জুলুস সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালিত গোলাপগঞ্জে অস্ত্র সহ যুবক আটক
সিলেট থেকে হজের প্রথম ফ্লাইটে গেলেন ৩৮৯ যাত্রী

সিলেট থেকে হজের প্রথম ফ্লাইটে গেলেন ৩৮৯ যাত্রী

স্টাফ রিপোর্টার::
সিলেট থেকে সরাসরি হজে গেলেন ৩৮৯ জন যাত্রী। বুধবার বিকেল ৪টা ৪০ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-২৩৭ ফ্লাইটটি সৌদি আরবের মদিনার উদ্দেশে রওয়ানা হয়।

বিমান বাংলাদেশ সূত্রে জানা যায়, সিলেট থেকে মদিনার উদ্দেশে ছেড়ে যাওয়া ফ্লাইটে ৩৮৯ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ঢাকার ২৯ জন ও ৩৬০ জন যাত্রী ছিলেন সিলেটের। সিলেট থেকে আরও পাঁচটি বিমান বাংলাদেশের ফ্লাইটে হজের জন্য সরাসরি মদিনা যাবেন যাত্রীরা। ৩০ মে এবং আগামী ১, ৩, ৬ ও ৯ জুন ফ্লাইটগুলো সিলেট থেকে সরাসরি মদিনার উদ্দেশে ছেড়ে যাবে। এসব ফ্লাইটে ৩০ মে ও ১ জুন সিলেট থেকে ৩৬০ জন করে হজযাত্রী এবং ৩, ৬ ও ৯ জুন ৪১৯ জন যাত্রী সিলেট থেকে হজের উদ্দেশে যাবেন।

এদিকে, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে হজ ফ্লাইটের উদ্বোধনকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র আন্তরিকতায় সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু করতে পেরেছি। বাংলাদেশের হজ যাত্রীদের সকল কার্যক্রমকে সহজ ও সুন্দর করতে সরকার ডিজিটাল হজ ব্যবস্থাপনা কার্যক্রম পরিচালনা করছে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সিলেটের জন্য খুবই আন্তরিক যার কারণেই সিলেটে আন্তর্জাতিক বিমানবন্দর হয়েছে এবং বিমানবন্দরের উন্নয়নে বিভিন্নভাবে কাজ করেছেন। সিলেটবাসীর সাথে প্রধানমন্ত্রীর আন্তরিকতার কারণ হচ্ছে বঙ্গবন্ধু সবসময় সিলেটের প্রশংসা করতেন এবং সিলেটের মানুষকে ভালোবাসতেন।

তিনি বলেন, কোন হজযাত্রী যেন প্রতারিত না হন, সেজন্যে আমরা সতর্ক দৃষ্টি রেখেছি। কেউ যদি প্রতারণামূলক কোন কাজ করেন, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।’
বিমানের সিলেট জেলা ব্যবস্থাপক মো. শাহনেওয়াজ মজুমদারের সভাপতিত্বে ও কর্মকর্তা রওশন হাবিবের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য ও ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল এবং সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী
বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এড মিসবাহ উদ্দিন সিরাজ।
এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বুশরা ইসলাম, হাব সিলেট জোনের সভাপতি জহিরুল কবীর চৌধুরী শিরু, আটাব সিলেট জোনের সভাপতি জিয়াউর রহমান খান রেজোয়ান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও শেষে দোয়া পরিচালনা করেন খাজা হজ উমরাহ গ্রুপের চেয়ারম্যান মাওলানা খাজা মঈনউদ্দিন আহমদ জালালাবাদী।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet