সংবাদ শিরোনাম :
গিনেজ বুকে নাম লিখাতে চান শ্রীমঙ্গলের প্রবীণ পুরুষ রাম সিং গোঁড় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মন্ডলীর সদস্য এম এ মালিক সাংবাদিকদের সাথে মতবিনিময় করবেন আজ। টমটম চালক আবুল খায়েরর হত্যা রহস্য উন্মোচন, এক আসামি গ্রেপ্তার শ্রীীমঙ্গলে চোরাইকৃত মোটরসাইকেল উদ্ধার, আটক ১ আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে রায়পুরায় র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে সারদীয় দুর্গোৎসব উপলক্ষে বিভিন্ন পুজা মন্ডর পরিদর্শন করেছেন পিএফজি’র নেতৃবৃন্দ শ্রীমঙ্গলে টমটম চালকসহ অজ্ঞাত এক নারীর মরদেহ উদ্ধার কমলগঞ্জে চোরাই পথে আসা ৬ লক্ষ ৩০ হাজার টাকার ভারতীয় শাড়ী উদ্ধার হলি সিলেট সহ বিভিন্ন পত্রিকায় দূর্নীতির সংবাদ প্রচার হওয়ায় বিআরটিএ কর্মকর্তা রিয়াজুলের অন্যত্র বদলী মৌলভীবাজারে মাছ ধরাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ১জন নিহত
হলি সিলেট সহ বিভিন্ন পত্রিকায় দূর্নীতির সংবাদ প্রচার হওয়ায় বিআরটিএ কর্মকর্তা রিয়াজুলের অন্যত্র বদলী

হলি সিলেট সহ বিভিন্ন পত্রিকায় দূর্নীতির সংবাদ প্রচার হওয়ায় বিআরটিএ কর্মকর্তা রিয়াজুলের অন্যত্র বদলী

নিজস্ব প্রতিবেদক ঃ

অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বদলী হলেন বি আর টি এ সিলেট সার্কেলের সহকারী পরিচালক রিয়াজুল ইসলাম। রিয়াজুলের বিরুদ্ধে পাহাড় সমান অভিযোগ নিয়ে এতদিন তিনি সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ঘনিষ্ঠজন পরিচয় দিয়ে বহাল তবিয়তে ছিলেন। কামিয়ে নিয়েছেন কাড়ি কাড়ি টাকা।

তার বিরুদ্ধে ইতিমধ্যে বিভিন্ন অনলাইন পোর্টাল ও দৈনিক প্রিন্ট পত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছে।একটি সুত্র জানায় তার অপকর্মের কারনে তাকে বদলী করা হয়েছে। তাকে সিলেট থেকে বদলী করে বিআারটিএ’র কুড়িগ্রাম সার্কেলে যোগদানের জন্য ১৪ অক্টোবর বদলীর আদেশ জারি করা হয়।

তিনি সিলেট সার্কেলে থাকাকালিন সময়ে তার বিরুদ্ধে উঠে দুর্নীতির অভিযোগ। আওয়ামিলীগ ও যুবলীগের ক্যাডার দ্বারা তিনি নিয়ন্ত্রন করতেন তার দুর্নীতির রাজ্য।

বিভিন্ন সুত্র থেকে জানা যায়, বিগত সরকারের আমলে সিলেট যুবলীগ ও আওয়ামী লীগের মোহাম্মদ আলী, পিংকু, ইমন, উত্তম, মনসুরকে ক্যাশিয়ার বানিয়ে সার্ভার থেকে পুরোনো নথি গায়েব, রেজিস্ট্রেশন, ফিটনেস, লাইসেন্স শাখায় ঘুষ বাণিজ্যসহ সেবা নিতে আসা জনগণকে জিম্মি করে বেপরোয়া ঘুষ বাণিজ্য আর অর্থ আত্মসাত ছিল তার একমাত্র নেশা।

বিআরটিএ অফিসের অন্যান্য কর্মকর্তারাও তাকে তোষামোদ করে ছিলেন আয়েশে। রিয়াজুল বদলীতে তাদের মধ্যে দেখা দিয়েছে আতংক।

বিভিন্ন সূত্র থেকে জানা যায়, রিয়াজুল মোটরযান পরিদর্শক হিসেবে ২০১১ যোগদান করে নানা অভিযোগে ২০১৩ সালে বদলী হন। তিনি প্রভাব খাটিয়ে ২০১৯ সালে পুনরায় যোগদান করেন। এরপর ২০২০ সনের ১২ এপ্রিল বিআরটিএর সদর কার্যালয়ের এক আদেশে তৎকালীন সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার সানাউল হককে সিলেট সার্কেল থেকে মাগুরায় বদলি করা হয়।

সে সুযোগ কাজে লাগিয়ে রিয়াজুল ইসলাম উপর মহলে তদবীর করে ২০২০ সালের ১২ এপ্রিল বিআরটিএ সিলেট ও সুনামগঞ্জ সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিঃ) হিসেবে দায়িত্ব নিয়ে নেন। যারফলে সিলেট সার্কেলে দালালরা মিলে সিলেট তৈরি করেন ঘুষ বাণিজ্য ও অনিয়ম দুর্নীতি। জানা যায়, বায়োমেট্রিক সেকশন থেকে শুরু করে মালিকানা ট্রান্সফার, গাড়ি শনাক্ত করা সব ক্ষেত্রেই রিয়াজুল ও তার দালালদের হাত ছিল। টাকা ছাড়া কোন ফাইলই নড়ত না।

ড্রাইভিং লাইসেন্স বোর্ডে দালাল মারফত না গেলে গ্রাহক যদি পরীক্ষায় সর্বোচ্চ নম্বরও পান, এর পরও তাকে ফেল করানো হত। কিন্তু টাকা দিলে সব ঠিক হয়ে যেত। রিয়াজুলের ঘুষ দুর্নীতির সংবাদ বিভিন্ন গনমাধ্যমে প্রকাশ হওয়ায় তার বদলী হয়েছে বলে বিআরটিএ সুত্রে জানা গেছে। তবে এখনো বহাল তবিয়তে  রয়েগেলেন মটরযান পরিদর্শক দূর্নীতিবাজ আব্দুল বারি সহ তার অনেক সহযোগীরা। তবে রিয়াজুলের বদলীর খবরে অনেকের ঘুুম  হারাম হয়ে গেছে । কেননা  সিএনজি রেজিষ্ট্রেশন সিরিয়াল নাম্বার  দেয়ার  নামে শত শত মানুষের হাতিয়ে নেয়া টাকার কি হবে..? কয়েক কোটি টাকার ঘুষ বানিজ্য করে পকেটস্থ করেছেন রিয়াজুল। দূর্নীতিদমন  কমিশনের মাধ্যমে তদন্ত সাপেক্ষে এবিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহনের আহবান জানান ভুক্তভোগীরা।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet