সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার বন্যায় ক্ষতিগস্থ মানুষের পাশে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব ও সারথী ট্রান্সপোর্ট সিলেট সিটি প্রেসক্লাবের কমিটি গঠন সভাপতি বাবর হোসেন, সাধারণ সম্পাদক সাগর ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শ্রীমঙ্গল সিরাজনগর দরবার শরীফের আয়োজনে বিশাল জশনে জুলুস সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালিত গোলাপগঞ্জে অস্ত্র সহ যুবক আটক শ্রীমঙ্গলে মজুরি বৃদ্ধির দাবিতে চা- শ্রমিক ফেডারেশন বিক্ষোভ সমাবেশ দুর্নীতির খবর পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে: মৌলভীবাজারের জেলা প্রশাসক কাশিমপুর কারাগার থেকে পলাতক আসামি র‌্যাবের হাতে আটক
গোলাপগঞ্জে ইউএনওকে নিয়ে রাজনৈতিক সামাজিক ও সুশিল সমাজের মতবিনিময়

গোলাপগঞ্জে ইউএনওকে নিয়ে রাজনৈতিক সামাজিক ও সুশিল সমাজের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক :

সিলেটের গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে নিয়ে উপজেলার সকল রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক ও সুশিল সমাজের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেল সাড়ে ৩ উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুনের সাথে অনুষ্ঠিত মতবিনিময়কালে গত ২ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত পুলিশ, বিজিবি ও আওয়ামী দলীয়দের প্রকাশ্যে বর্বরচিত ঘটনা তুলে ধরে ক্ষোভ প্রকাশ করেন নেতৃবৃন্দ।

গত ৫ আগস্ট দ্বিতীয় বিজয়ের পর দেশের বিভিন্ন স্থানে তাণ্ডব লিলা চললেও গোলাপগঞ্জের সচেতন রাজনীতিবিদ ও সুশিল সমাজের সজাগ দৃষ্টি থাকায় এখন পর্যন্ত সরকারী স্থাপনা, ধর্মীয় উপাসনালয়সহ কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে তুলে ধরেন নেতৃবৃন্দ। গত ৪ আগস্ট গোলাপগঞ্জ উপজেলায় ঘটে যাওয়া বর্বরচিত ঘটনার সাথে সরাসরি জড়িত পুলিশ, আওয়ামীগ, যুবলীগ, ছাত্রলীগ ও আওয়ামী ঘরনার জনপ্রতিনিধিদের আইনের আওতায় আনা এবং প্রকাশ্যে অস্ত্র নিয়ে পুলিশের সাথে আন্দোলনকারীদের উপর হামলা যারা হামলা চালিয়েছে তাদের দ্রুত গ্রেফতার ও অস্ত্র জব্ধ করার আহবান জানান। বিগতদিনে উপজেলা প্রশাসনের যেসকল কর্মকর্তা দলীয় সিন্ডিকেট তৈরী করেছিলেন, তাদেরকে গোলাপগঞ্জবাসী আর দেখতে চায়না।

এছাড়া, গোলাপগঞ্জে আন্দোলনে শাহাদাত বরণকারী সকল শহীদদের স্মৃতি রক্ষার জন্য উপজেলা চত্ত্বরে স্মৃতি স্তম্ভ/নাম ফলক, শহীদদের এলাকায় তাদের নামে সড়কের নামকরণ বা স্থাপনা প্রতিষ্ঠা, তাদের পরিবার থেকে একজন করে চাকুরী দান, উপজেলা প্রশাসনের উদ্যোগে ও সুশিল সমাজের সমন্বয়ে উপজেলার সকল শহীদ ও আহতদের পরিবারের খোজ খবর নেয়া এবং আর্থিক সহযোগিতা করা। বিশেষ করে গোলাপগঞ্জের সকল স্থাপনা, ধর্মীয় উপাসনালয়, সংখ্যালঘু ও তাদের ঘরবাড়ি তথা সর্বস্তরের নাগরিকদের জানমালের নিরাপত্তায় উপজেলা প্রশাসনের মাধ্যমে সকল রাজনৈতিক, সামাজিক সংগঠন ও সুশিল সমাজ কমিটি গঠন নিয়েও ব্যাপক আলোচনা হয়।

উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন তার বক্তব্যের শুরুতে উপজেলার সকল শহীদদের স্মরণ করে বলেন, গোলাপগঞ্জ উপজেলা যে একটি সম্প্রীতির এলাকা আজকের এ সভা তার প্রমাণ। গত ৫ আগস্ট থেকে দেশের বিভিন্ন স্থানে নানা ঘটনা ঘটলেও আপনাদের সকলের সর্বাত্মক প্রচেষ্টায় গোলাপগঞ্জ এখনও নিরাপদ রয়েছে, আমার বিশ্বাস আপনাদের প্রচেষ্টায় আগামীতেও নিরাপদ থাকবে। এজন্য আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন। যেখানেই কোন অপ্রীতিকর ঘটনা ঘটবে বা সম্ভাবনা দেখা দিবে তাৎক্ষনিক উপজেলা প্রশাসনকে অবহিত করার জন্য তিনি উপস্থিত নেতৃবৃন্দ ও গোলাপগঞ্জের সর্বস্তরের জনতার প্রতি আহবান জানান।

মতবিনিময়কালে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির উপদেষ্টা মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস, গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন, গোলাপগঞ্জ পৌর বিএনপির সভাপতি মশিকুর রহমান মহি, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা সভাপতি মাওলানা ইকবাল হোসাইন, জেলা জ‌মিয়‌তের সহসভাপ‌তি মাওলানা শামছুদ্দীন বানীগামী, উপজেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমীর জিন্নুর আহমদ চৌধুরী, পৌর আমীর আব্দুল খালিক, নয়েবে আমীর ও সাবেক ইউপি চেয়ারম্যান প্রভাষক রেহান উদ্দিন রায়হান, ঢাকাদক্ষিণ ইউপি চেয়ারম্যান এসএম রহীম, লক্ষণাবন্দ ইউপি চেয়ারম্যান খলকুর রহমান, বুধবারীবাজার ইউপি চেয়ারম্যান মোহাম্মদ হেলাল উদ্দিন, জেলা বিএনপি নেতা মামুনুর রশীদ মামুন, এডভোকেট মামুন আহমদ রিপন, উপজেলা জামাতের সেক্রেটারী মো: আব্দুল আজিজ, পৌর সেক্রেটারী কাজী মোহাম্মদ শাহিদুর রহমান, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক দুলাল আহমদ, পৌর বিএনপি নেতা সুফিয়ান আহমদ খান, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক জামিল আহমদ চৌধুরী, স্বেচ্ছাসেবকদল নেতা শফি আহমদ, গোলাপগঞ্জ উপজেলা খেলাফত মজলিসের সহসভাপতি মাওলানা আব্দুস সালাম, গোলাপগঞ্জ প্রেসক্লাবের আহবায়ক এম আব্দুল জলিল, দৈনিক সিলেটের ডাক গোলাপগঞ্জ প্রতিনিধি মাহফুজ আহমদ চৌধুরী, দৈনিক বাংলাদেশের খবর সিলেট প্রতিনিধি ইমরান আহমদ, উপজেলা যুব মজলিসের আহবায়ক মাহবুবুর রহমান শাহনুর, গোলাপগঞ্জ পৌর খেলাফত মজলিসের সহসভাপতি রুহুল আমীন, হেফাজতে ইসলাম নেতা নুরুল ইসলাম, উপজেলা জমিয়তের সহসভাপতি মাওলানা মুখতার আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিস উপজেলা সভাপতি ক্বারী সাঈদ আহমদ, সেক্রেটারী হাফিজ মাওলানা নুরুদ্দীন, জামায়াতে ইসলাম নেতা রাসেল আহমদ, জমিয়ত নেতা মাহদী হাসান, আব্দুল বারী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet