সংবাদ শিরোনাম :
মৌলভীবাজরে নতুন এসপি এম কে এইচ জাহাঙ্গীর হোসেন এর যোগদান শ্রীমঙ্গলে মাদক কারবারীদের বিরুদ্ধে মানববন্ধনে হামলার চেষ্টা শ্রীমঙ্গলে বন্যাদুর্গতের পাশে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন পেশাজীবি চিকিৎসক সমাজ সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরী সভা অনুষ্ঠিত।  দুবাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে গোলাপগঞ্জের নিজামের মৃ ত্যু শ্রীমঙ্গলে ধান ক্ষেত থেকে বিশাল আকৃতির অজগর উদ্ধার মৌলভীবাজার এসপিকে বিদায়ী সংবর্ধনা জাগরণ প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের কমিটি গঠন গোলাপগঞ্জের বাদেপাশায় প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন কুলাউড়ায় বন্যার্তদের মাঝে ৪৬ ব্যাটালিয়ন বিজিবির ত্রাণ বিতরণ
শ্রীমঙ্গলে তিয়ানশি এমএলএম কোম্পানিকে ২০ হাজার টাকার অর্থদন্ড

শ্রীমঙ্গলে তিয়ানশি এমএলএম কোম্পানিকে ২০ হাজার টাকার অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক:
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তিয়াশি এমএলএম কোম্পানি নামের একটি প্রতিষ্টানকে অনুমোদনের কাগজপত্র দেখাতে না পারায় ২০ হাজার টাকার অর্থদন্ড প্রদান করেছেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। সেই সাথে কোম্পানির বৈধ কাগপত্র দেখাতে দুই দিনের সময় দেন আদালত। নির্দিষ্ট সময়ের ভিতর বৈধতার কাগজপত্র না দেখাতে পারলে প্রতিষ্টানটি স্থায়ীভাবে বন্ধ করে আইনী ব্যবস্থা নেবে প্রশাসন।
রোববার দুপুরে শ্রীমঙ্গল শহরের পৌর এলাকার গুহরোডে এমএলএম কোম্পানি তিয়ানশির কার্যালয়ে অভিযান চালায় উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব প্রতিষ্টানটির প্রতিনিধিদের বৈধ কাগজপত্র দেখাতে বলেন। তিয়ানশির প্রতিনিধিরা বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় কোম্পানিটিকে ২০ হাজার টাকার অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তিয়ানশিতে অভিযান চালানো হয়েছে। কোম্পানীটি এমএলএম (মাল্টিলেভেল মার্কেটিং) পদ্ধতিতে ব্যবসা করছিলো যা সম্পূর্নরূপে অবৈধ বলে ধারণা করা হচ্ছে। বেশ কয়েকদিন যাবৎ তারা জেলার বিভিন্ন স্থান থেকে কোম্পানীর সদস্যদের একত্রে জড়ো করে সেমিনার করছিলো। ঠিক সেই সময়ে তথ্য পেয়ে এই অভিযান চালানো হয়। স্থানীয় সূত্রে জানা যায়, বিদেশী বিভিন্ন কোম্পানীর সিল বানিয়ে ভেজাল ও অবৈধ পন্য উচ্চমূল্যে মানুষের কাছে বিক্রয় করার পাশাপাশি স্কুল কলেজের স্টুডেন্টসদের লক্ষ টাকা আয়ের স্বপ্ন দেখিয়ে আসছিল। এর মধ্যে হারবাল প্রোডাক্টও রয়েছে। সুনির্দিষ্ট এসব তথ্যের ভিত্তিতে কোম্পানীটির দায়িত্বরত পরিবেশক সিহাব হোসেনকে ২০ হাজার টাকার অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়াও প্রতিষ্ঠানের সকল কাগজপত্র ও প্রডাক্ট উপস্থাপন করার জন্য ২দিনের সময় দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet