সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার বন্যায় ক্ষতিগস্থ মানুষের পাশে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব ও সারথী ট্রান্সপোর্ট সিলেট সিটি প্রেসক্লাবের কমিটি গঠন সভাপতি বাবর হোসেন, সাধারণ সম্পাদক সাগর ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শ্রীমঙ্গল সিরাজনগর দরবার শরীফের আয়োজনে বিশাল জশনে জুলুস সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালিত গোলাপগঞ্জে অস্ত্র সহ যুবক আটক শ্রীমঙ্গলে মজুরি বৃদ্ধির দাবিতে চা- শ্রমিক ফেডারেশন বিক্ষোভ সমাবেশ দুর্নীতির খবর পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে: মৌলভীবাজারের জেলা প্রশাসক কাশিমপুর কারাগার থেকে পলাতক আসামি র‌্যাবের হাতে আটক
শ্রীমঙ্গলে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান

শ্রীমঙ্গলে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান

নিজস্ব প্রতিবেদক:
মৌলভীবাজারে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়েছে।
মঙ্গলবার (৩০ এপ্রিল) শ্রীমঙ্গল ব্র্যাক লার্নিং সেন্টারে সোসাইটি ফর এনভায়রনমেন্ট অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্ট (সেড), ব্রাত্যজন রিসোর্স সেন্টার (বিআরসি) এবং পিপিআরসি কতৃক আয়োজিত আলোচনা সভা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্ত¡াবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টার (পিপিআরসি)’র নির্বাহী চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমান।

সভার শুরুতে মূল বক্তব্য উপস্থাপন করেন সেড’র পরিচালক মি. ফিলিপ গাইন বিআরসি’র বিভিন্ন প্রকাশনা সবার সামনে তুলে ধরেন।
সভায় মৌলভীবাজারের বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ শাখার সভাপতি কান্তি লাল বাসফর সিলেট বিভাগের ৯টি সিটি কর্পোরেশন ও পৌরসভায় হরিজনদের মাসিক বেতনের একটি সার্বিক চিত্র তুলে ধরেন।
এছাড়াও কমলগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান এবং ট্রেড ইউনিয়ন নেতা মি. রামভজন কৈরী, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন (বিসিএসইউ)-এর সহ-সভাপতি মিজ জেসমিন, বিসিএসইউ’র কোষাধ্যক্ষ মি. পরেশ কালিন্দি এবং বিসিএসইউ’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মি. নৃপেন পাল।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ মহাপরিদর্শক মোহাম্মাদ মাহবুবুল হাসান, যুক্তরাষ্ট্র-ভিত্তিক আইনজীবী সংগঠণ নাজদীক-এর উপদেষ্টা মিজ কাত্যিয়ানী চান্দোলা, ঢাকা বিশ্ববিদ্যালযয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. তানজিমুদ্দিন খান প্রমুখ। এছাড়াও অনুষ্টানে শ্রীমঙ্গলে কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মী ও চা শ্রমিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
সভার মূল বিষয় ছিল, চা শ্রমিক ও হরিজন পরিচ্ছন্নতা কর্মীদের ন্যায্য মজুরির প্রশ্ন ও কর্মপরিবেশ। পরে চা শ্রমিকের অধিকার নিয়ে দেউন্দি চা বাগানের সাংস্কৃতিক দল ‘প্রতীক থিয়েটার’-এর মনোরম গান, নাচ ও নাটক পরিবেশন করা হয়।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet