সংবাদ শিরোনাম :
সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নবগঠিত কমিটিকে  অভিনন্দন জানিয়েছেন সিলেট মহানগরের ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক শ্রীমঙ্গলে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে যুবক আটক শ্রীমঙ্গল থেকে অপহৃত কিশোরী গাজীপুর থেকে উদ্ধার, মূল হোতা গ্রেপ্তার শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার বন্যায় ক্ষতিগস্থ মানুষের পাশে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব ও সারথী ট্রান্সপোর্ট সিলেট সিটি প্রেসক্লাবের কমিটি গঠন সভাপতি বাবর হোসেন, সাধারণ সম্পাদক সাগর ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শ্রীমঙ্গল সিরাজনগর দরবার শরীফের আয়োজনে বিশাল জশনে জুলুস সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালিত গোলাপগঞ্জে অস্ত্র সহ যুবক আটক
এখন থেকে সচল হলো এসএমপির ১১০ সিসি ক্যামেরা

এখন থেকে সচল হলো এসএমপির ১১০ সিসি ক্যামেরা

 

এ এ রানা::
সিলেট নগরীতে স্থাপিত অকেজো ১১০ সিসি ক্যামেরা মেরামত করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও সিটি করপোরেশনের সহায়তায় মেরামত কাজ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে এ কাজের উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

কোতোয়ালি থানায় আয়োজিত সভায় মেয়র আরও ৭০টি ক্যামেরা স্থাপনের প্রতিশ্রুতি দিয়ে বলেন, আমার স্মার্ট সিটির কাজ আরও এগিযে যাবে। এরই মধ্যে ফুটপাত হকারমুক্ত করে কথা রেখেছি। আগামী দিনে সব প্রতিশ্রুতি রক্ষা করব।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়িত ডিজিটাল সিটি প্রকল্পের আওতায় ২০২১ সালে নগর এলাকায় ১১০টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়। শুরুতে কোতোয়ালি থানা থেকে তা মনিটর করত একটি টিম। কিছুদিন পর ক্যামেরাগুলো অচল হয়ে পড়ে। এসব ক্যামেরার মধ্যে ১০টি আইপি ক্যামেরা রয়েছে, যেগুলো দিয়ে চেহারা ও নম্বর প্লেট শনাক্ত করা যেত।

ক্যামেরাগুলো নষ্ট হওয়ায় পুলিশের অপরাধ শনাক্তের কাজে ব্যাঘাত ঘটছিল। এ অবস্থায় মহানগর পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান উদ্যোগ নিয়ে ক্যামেরাগুলো সচল করার ব্যবস্থা নেন। সভায় মেয়র ছাড়াও পুলিশের কর্মকর্তারা বক্তব্য দেন।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet