সংবাদ শিরোনাম :
সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নবগঠিত কমিটিকে  অভিনন্দন জানিয়েছেন সিলেট মহানগরের ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক শ্রীমঙ্গলে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে যুবক আটক শ্রীমঙ্গল থেকে অপহৃত কিশোরী গাজীপুর থেকে উদ্ধার, মূল হোতা গ্রেপ্তার শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার বন্যায় ক্ষতিগস্থ মানুষের পাশে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব ও সারথী ট্রান্সপোর্ট সিলেট সিটি প্রেসক্লাবের কমিটি গঠন সভাপতি বাবর হোসেন, সাধারণ সম্পাদক সাগর ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শ্রীমঙ্গল সিরাজনগর দরবার শরীফের আয়োজনে বিশাল জশনে জুলুস সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালিত গোলাপগঞ্জে অস্ত্র সহ যুবক আটক
সিলেট দক্ষিণ সুরমায় কাশেম ও জেসমিনের পাপরাজ্য

সিলেট দক্ষিণ সুরমায় কাশেম ও জেসমিনের পাপরাজ্য

সিলেট
দক্ষিণ সুরমায় কাশেম ও জেসমিনের পাপরাজ্য

এ এ রানা::
সিলেট নগরীর দক্ষিণ সুরমার সাধুরবাজার বাঁশফালা মার্কেট এলাকার সুরমা মহল, জিঞ্জির শাহ মাজার এলাকা, পুরাতন রেলওয়ে স্টেশন (মন্দিরের পাশে), খেয়াঘাট এলাকায় চলছে জুয়া ও মাদক বিক্রি। এ নিয়ে এলাকাবাসী মূলহোতা জিঞ্জির শাহ মাজার এলাকার মৃত কালু মিয়ার ছেলে আবুল কাশেম ও তার মেয়ে জেসমিনের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন। কিন্তু অভিযোগ দায়েরর পর উলটো অভিযোগকারীদের উপর নেমে আসে নির্যাতন, হুমকি-ধামকি।

জানা যায়, দক্ষিণ সুরমার জিঞ্জির শাহ মাজার এলাকার মৃত কালু মিয়ার ছেলে আবুল কাশেম ও তার মেয়ে জেসমিনের নেতৃত্বে গড়ে উঠেছে এক বিশাল পাপরাজ্য। তাদের নেতৃত্বে গড়ে উঠা সাধুরবাজার বাঁশফালা মার্কেট এলাকার সুরমা মহল, জিঞ্জির শাহ মাজার এলাকা, পুরাতন রেলওয়ে স্টেশন (মন্দিরের পাশে), খেয়াঘাট এলাকায় দিনেরাতে চলে মাদক বিক্রি, ভারতীয় জুয়া তীর খেলা, ঝান্ডুমান্ডু, তিন তাস। তারা জুয়ার বোর্ড বসিয়ে প্রতিদিন হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। প্রশাসনের এক শ্রেণির অসাধু কর্মকর্তাকে ম্যানেজ করে দীর্ঘদিন ধরে কাশেম ও তার মেয়ে জেসমিন এসব অবৈধ কার্যক্রম চালিয়ে আসছে। তাদের গড়া এসব পাপরাজ্যে স্কুল-কলেজের ছাত্র, দিনমজুর, রিকশাচালক, স্থানীয় ব্যবসায়ীরা জুয়া ও মাদকে আসক্ত হচ্ছেন। এতে অনেকেই পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছেন। জড়িয়ে পড়ছেন চুরি, ছিনতাইয়ে। বাবা ও মেয়ের গড়ে তোলা পাপরাজ্য থেকে রক্ষা পেতে স্থানীয় এলাকাবাসী একাধিক বার সিলেটের জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ প্রদান করেছেন।

সরজমিনে সাধুরবাজার বাঁশফালা মার্কেট এলাকার গিয়ে দেখা যায়, রেলওয়ের জায়গার উপর তৈরি করেছে সুরমা মহল নামক আস্তানা। সেখানে প্রকাশ্যে চলছে ইয়াবা, গাঁজা, সেবন ও বিক্রি। পাশাপাশি চলছে ভারতীয় তির শিলং, ঝান্ডুমান্ডু, নাইট তীর নামক খেলা। এসব খেলা খেলছেন অধিকাংশই তরুণ ও দিনমজুররা। বেশী লাভের আশায় স্থানীয় কলোনীর মহিলারাও জড়িয়ে পড়েছে এসব খেলায়। মাঝেমধ্যে প্রশাসন অভিযান দিলেও মূলহোতারা রয়ে যায় ধরাছোঁয়ার বাইরে।

এছাড়া আবুল কাশেম ও তার মেয়ে জেসমিনের পাপরাজ্য নির্বিঘ্নে চালাতে স্থানীয় কিছু প্রভাবশালী ও প্রশাসনের অসাধু কর্মকর্তারা তাকে সহযোগিতা করছেন।

এ ব্যাপারে টার্মিনাল ফাঁড়ির ইনচার্জ আবুল হোসেন বলেন, আমরা মাদক ও জুয়ার বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করছি। কাশেম ও তার মেয়ে জেসমিনকে আইনের আওতায় আনা হবে।

দক্ষিণ সুরমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান জানান, কাশেম ও তার মেয়ের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। অনেক দিন থেকে তারা পলাতক আছে। তাদের আমরা খুঁজতেছি। কাশেম ও তার মেয়েকে আইনের আওতায় আনা হবে।

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet