সংবাদ শিরোনাম :
সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নবগঠিত কমিটিকে  অভিনন্দন জানিয়েছেন সিলেট মহানগরের ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক শ্রীমঙ্গলে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে যুবক আটক শ্রীমঙ্গল থেকে অপহৃত কিশোরী গাজীপুর থেকে উদ্ধার, মূল হোতা গ্রেপ্তার শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার বন্যায় ক্ষতিগস্থ মানুষের পাশে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব ও সারথী ট্রান্সপোর্ট সিলেট সিটি প্রেসক্লাবের কমিটি গঠন সভাপতি বাবর হোসেন, সাধারণ সম্পাদক সাগর ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শ্রীমঙ্গল সিরাজনগর দরবার শরীফের আয়োজনে বিশাল জশনে জুলুস সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালিত গোলাপগঞ্জে অস্ত্র সহ যুবক আটক
মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি ও সংরক্ষণ করায় ২টি ফার্মেসীকে জরিমানা

মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি ও সংরক্ষণ করায় ২টি ফার্মেসীকে জরিমানা

প্রতিবেদন,এম.মুসলিম চৌধুরী:
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রি ও ফার্মেসীতে সংরক্ষণ করার দায়ে ভোক্তা আইনে দুটি ফার্মেসীকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার।
মঙ্গলবার (৬ ডিসেম্বর) মৌলভীবাজার জেলা ভোক্তা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্সে এর সহযোগিতায় জেলার কুলাউড়া উপজেলার দক্ষিণ বাজার, উত্তরবাজার ও মৌলভীবাজার রোডসহ বিভিন্ন জায়গায় ফার্মেসীতে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। তদারকি অভিযানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করা ও ফার্মেসীতে সংরক্ষণ করা, ঔষধের প্যাকেটের গাঁয়ের দাম কেটে নিজেরা দাম লেখা, অতিরিক্ত দামে ঔষধ বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে দক্ষিণবাজারে অবস্থিত মেসার্স দি কুলাউড়া ফার্মেসীকে ৪ হাজার টাকা, মৌলভীবাজার রোডে অবস্থিত রাম গোপাল ফার্মেসীকে ৬ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। এছাড়াও সকালে শ্রীমঙ্গল উপজেলায় অবস্থিত সকল মসলা মিল মালিকের সাথে মতবিনিময় করেন ভোক্তা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন। এসময় মসলা মিল মালিকদের সঠিক নিয়মে মসলা তৈরি করে বাজারজাত করতে ব্যবসায়ীদের নির্দেশ দেওয়া হয়। ব্যবসায়ীরাও ভেজাল মসলা ও মসলায় ক্যামিক্যাল ও রং না মেশানোর প্রতিশ্রæতি দেন। এর আগে গত সোমবার ভেজাল মসলায় বিষাক্ত রং মিশিয়ে বিক্রির দায়ে শ্রীমঙ্গল সোনারবাংলা রোড ও নতুনবাজারে দুটি মসলা কারখানা কতৃপক্ষকে ৪০ হাজার টাকা জরিমানা করে মৌলভীবাজার জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 

সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet